Saturday, February 2, 2019

FASFIN



ভূল হল কি???? ইনস্যুরেন্সগুলি ছেড়ে ফাস ফিনান্সে ঢুকেছিলাম। একজন এনালিষ্ট হিসাবে ১৫.৫ লেভেলে এন্ট্রি দেয়া ক্ষমার অযোগ্য ছিল। সামগ্রিক চিত্র দেখলে সুষ্পট Three Drive প্যাটার্ন হয়ে আছে , আমি দেখেও উপেক্ষা করলাম। আচ্ছা ঠিক আছে ভুল হতেই পারে কিন্তু ম্যাচুউর শেয়ার কেনো 2B লেগের ১.৬১ ফিব এক্টেনশানে পিনবার দেখে সতর্ক হলাম না। কেনো বিক্রি করলাম না??!!! আচ্ছা ঠিক আছে মানলাম মার্কেট হাইপার মুডে ছিল কিন্তু কেনো ডবল টপ ফেলুউর দেখে ১৫ টাকায় স্টপ লস না নিয়ে ১৪.৬০ পর্যন্ত অপেক্ষা করলাম।

আসলে চার্টের চিনহিত লাল 1 ক্যান্ডেল ছিল প্রথম বিপদ সংকেত, ব্যাপক ভলিউম নিয়ে কেনো উপরে এতো বড় স্যাডো , 2 নাম্বার ক্যান্ডেল ভরসা দিলেও ১.৬১ ফিব এক্টেনশানে পিন আর ছিল চরম বিপদ সংকেত আর মহা বিপদ সংকেত ছিল ডবল টপের নেক লাইন ব্রেক আর চ্যানেল লাইন ব্রেক। এই পর্যায়ে এসে নেক লাইন বরাবর একটা রিটেষ্ট হয়া উচিত , হয়ত কিছু দাম বাড়বে অন্তত টেকনিক্যালি। কিন্তু শেষ পর্যন্ত ১২.৫০ এর আশেপাশে ডাম চলে আসার সম্ভাবনা প্রবল।

টেকনিক্যালি স্টপ লস দেয়া উচিত ছিল ১৫ লেভেলে আমি দিলাম ১৪.৬ লেভেলে । ১৫ লেভেলে স্টপ লস ট্রিগার করতে না পারা এনালিষ্ট হিসাবে আমার ব্যার্থতা।

প্রথমেই বলেছিলাম ভুল হল কি?? হ্যা মানবীয় আবেগ নিয়ন্ত্রন না করতে পারা ছিল বড় ভুল। কিন্তু কি করবো বলুন ম্যাশিন তো না , হাজার হলেও মানুষ তো। আল্লাহ ভরসা

No comments:

Post a Comment