Tuesday, November 15, 2016

KDSALTD




Cypher Harmonic Chart Pattern 

সম্ভবত KDSALTD এই শেয়ারটি Cypher Pattern  দিকেই এগুচ্ছে। অন্যান্য হারমোনিক প্যাটার্নের থেকে এর আলাদা বৈশিষ্ট হোল এখানে BC লেগ XA লেগকে ছাপিয়ে যায়। এক্ষেত্রে BC এর মাপ নেয়ের ক্ষেত্রে আমরা AB  এর ফিব এক্সটেনশান নিয়ে থাকি। নিচে এই প্যাটার্নের মাপ গুলি আপনাদের জানাবোঃ


XA - যেকোনো হারমোনিক প্যাটার্নেই এই লেগের তেমন গুরুত্ত্ব নেই। এটি প্রথম লেগ। 

AB - এই লেগ XA এর বিপরীত দিকে মুভ করে । এবং  Cypher Pattern এ AB এর অনুপাতে এর ফিব রিট্রেস্মেন্ট ৩৮.২ % থেকে ৬১.৮ % এর মধ্যে থাকতে হবে। KDSALTD তে এই মাপ ৪৪.২ যা খুবই গ্রহণযোগ্য। 

BC - এই লেগের মুভ হবে AB এর বিপরীত দিকে । এবং BC এর ফিব এক্সটেনশান হবে AB এর ১.১৩ % থেকে ১.৪১৪% এর মধ্যে। KDSALTD তে এই মাপ ১.১৭৮% । চমৎকার , আমরা হিসাবের মধ্যেই আছি। 

CD - এই প্যাটার্নে এটাই শেষ মুভ । BC লেগের বিপরীত দিকে যাবে এই CD লেগ। এবং XA লেগের    .৭৮৬  ফিব রিট্রেস্মেন্ট হবে এ লেগের শেষ বিন্দু। অর্থাৎ CD  লেগের শেষ বিন্দু D থেকে শেয়ার প্রাইস বৃদ্ধি পাওয়ার কথা। এই পয়েন্টকেই PRZ বা The Potential Reversal Zone  বলা হয়। এখান থেকে প্রাইসে বৃদ্ধি কতটুকু হবে তাই এই প্যাটার্নে বলা আছে। যেহেতু আমরা এই মুহুর্তে PRZ এ অবস্থান করছি না তাই এই নিয়ে এখন আর কোন আলোচনা করছিনা। যাইহোক KDSALTD তে এই D পয়েন্ট বা PRZ বা The Potential Reversal Zone  ৬০ লেভেলে । 
এর অর্থ দাঁড়াচ্ছে যদি KDSALTD  বুলিস সাইফার প্যাটার্ন এর ফাদে পড়ে তবে দাম ৬০ টাকাতে নেমে যাবে। 

এতদূর এগিয়ে আশার পরে হার্মোনিক প্যাটার্ন গুলি সাধারণত আর পিছু হটে না। অর্থাৎ তার টার্গেট পূরণ করে। কিন্তু এখানে একটা সুযোগ আছে। আর তা হোল গত ২০১৬.১০.৩১  তারিখে যে ঝুলিন্ত হ্যামার লাইক ক্যান্ডেল হয়েছিল তার শেষ প্রান্ত ৬৩.৪০ একটা সাপোর্ট আছে। এই সাপোর্ট পেয়েই ২০১৬.১১.১৩ তারিখে আমরা একটা বেশ শক্ত বুল ক্যান্ডেল দেখেছিলাম যা শেষ পর্যন্ত ২১ দিনের ইএমএ তে বাধা প্রাপ্ত হয়েছে। একই সাথে শেয়ার টি কয়েকটি মুভিং এভারেজের সাপোর্টেও আছে। আমাকে যদি চয়েস করতে বলেন তবে আমি সাইফারের সাথে থাক্তেই অধিক পছন্দ করবো। ধন্যবাদ 

No comments:

Post a Comment